Personal Blog of

Minhazul Asif

Personal Blog of

Minhazul Asif

চাকরি পাওয়ার সহজ কৌশল । লিঙ্কেডিন আউটরীচ

চাকরি পাওয়ার সহজ কৌশল । লিঙ্কেডিন কানেকশনস

✨✨ চাকরি/ ক্লায়েন্ট পাওয়ার সহজ_কৌশল | LinkedIn Tricks

আপনি অনেকদিন যাবত LinkedIn য়ে আছেন। কিন্তু কিভাবে LinkedIn ব্যবহার করে চাকরির ব্যবস্থা করা যায় জানেন না। এমনকি LinkedIn কোন কাজে লাগে তাও জানেন না। তাহলে এই পোস্ট আপনার জন্য…. 🧿 আসুন জেনে নেই লিঙ্কেডিন এর টাস্ক গুলো কি কি করতে হবে :

 

চাকরি পাওয়ার সহজ কৌশল । লিঙ্কেডিন কানেকশনস & আউটরীচ

১. প্রথমে যে কোন একটা পছন্দের কোম্পানির নাম LinkedIn য়ে সার্চ করবেন। ধরে নেই কোম্পানিটার নাম “GrameenPhone”

২. তারপরে সেই কোম্পানির LinkedIn পেজে ঢুকবেন। এবং ঢুকে প্রথমে দেখবেন তাদের Jobs অপশনে কোন চাকরির নিয়োগ দেয়া আছে কিনা।

৩. তারপরে সেই কোম্পানির about অপশনএ ঢুকবেন। about অপশন থেকে ধারণা নিবেন কোম্পানি টা কি রকম.. এই কোম্পানি কি নিয়ে কাজ করে.. ইত্যাদি ইত্যাদি অনেক তথ্য ।

৪. তারপরে ঢুকবেন Peoples অপশনে। এটা খুব গুরুত্বপূর্ণ জায়গা। এখানে গেলে দেখতে পাবেন এই কোম্পানির কোন কোন কর্মকর্তা-কর্মচারী LinkedIn ব্যবহার করে। তারপরে দেখে দেখে সেখান থেকে কিছু লোকজনকে কানেকশন রিকোয়েস্ট পাঠিয়ে দিবেন। যদি কেউ রিকুয়েস্ট এক্সেপ্ট করে, তাদের সাথে ভদ্রভাবে আচরণ করবেন। অল্প অল্প করে কথা বলবেন। কোম্পানির খুঁটিনাটি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। তাকে বুঝাবেন আপনার একটি চাকরির দরকার। এভাবে তার সাথে যখন একটা খুব ভালো সম্পর্ক হয়ে যাবে তখন সে নিজেই আপনাকে কোন ভ্যাকেন্সি খালি হলে এপ্লাই করতে বলবে।

৫. এভাবে যদি দশ পনেরোটা কোম্পানির লোকজনের সাথে সম্পর্ক তৈরি করতে পারেন আশা করি আপনার চাকরি পাওয়ার জন্য খুব বেশি কষ্ট হবে না। কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের বেশি মেসেজ অথবা কল দিবেন না। 🙂

৬. বেশি বেশি HR Department এ থাকা ব্যক্তিদের কানেক্ট করুন। শুধু কানেকশন না করে তাদেরকে কন্ভে করার চেষ্টা করুন। নিজের কাজ সম্পর্কে কানেকশনদের বলুন। কাজের পাশাপাশি একস্ট্রা কি কি করছেন সেগুল তুলে ধরুন। নিজের উন্নতি সম্পর্কে কানেকশনদের বলুন। ভাল কোন লেখা দেখলে কমেন্ট করুন দেখবেন সুযোগ তৈরি হবে। আপনি যে একজন honesty মানুষ তা যে কেউ আপনার কথা শুনলে বুঝতে পারবে।

৭. #চাকরি চাইবার আগে ভাবুন আপনি সেখানে কি কি দিতে পারবেন। নিজে থেকে কি কি ইনিশিয়েটিভ নিতে পারেন সেগুল বের করুন এবং কাজ করুন। বিক্রি একটি কম্পানির মূল ভিত্তি, সেদিকে একটু নজর দিন। তাহলে দেখবেন আপনাকে চাকরি খুজতে হবে না, চাকরি আপনাকে খুজে নিবে।

কটু ভেবে দেখুন তো

🏹 নতুন বছর নতুন নতুন মানুষের সাথে পরিচিত হচ্ছেন তো? (Linkedin Connection)

🏹 নতুন কি কি স্কিল শিখেছেন?

🏹 ১০ বছর কাজ করতে পারেন এমন কোনো কোম্পানি পছন্দ করেছেন?

🏹 আপনার অভিজ্ঞতা ১০ বছর এবং কাজ করেছেন ৫-৬ টা কোম্পানিতে। তাহলে পরের চাকরি পাইতে একটু কাঠ-খড় পোড়াতে হবে। কারন Employer এমন কাউকেই খুজছেন না, যে ১.৫ বছর কাজ করে চলে যাক। (For full time job seeker) লক ডাউন বলে আমরা থেমে থাকবো না। আবার শুরু হবে আমাদের দৈনন্দিন জীবনের ছুটে চলা। দিনশেষে পকেটে টাকা আর একটু ভাল থাকা এটাই সবার কাম্য।

 

#Linkedin #LinkedinJobSearch #LinkedinConnections #linkedinoutreach #MinhazulAsif

Share on -

Related Articles

minhazul asif

আমি মিনহাজুল আসিফ,

Entrepreneur, Instructor, Web Developer, Freelancer & Cyber Sucurity Expert.

নিজের আইডিয়া গুলো সবার সাথে শেয়ার করার জন্য এই ব্লগ ওয়েবসাইট তৈরী করা। আশা করি আমার ব্লগ পড়ে অনেকেই উপকৃত হবে।

ক্যাটাগরি সমূহ: